বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, পুলিশের গুলি

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ১২:১১ এএম

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, পুলিশের গুলি

সংগৃহীত ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়কার বিরোধ ও আধিপত্য বিস্তার নিয়ে ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার গট্টি ইউনিয়নের ভাবুকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ছাড়া বেশ কয়েকটি বাড়িঘরও ভাঙচুর করা হয়েছে। পুলিশ অন্তত ১৫টি গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একই সঙ্গে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়। তবে তাঁদের পরিচয় জানায়নি পুলিশ।

এবারের নির্বাচনে ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা) আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন সংসদ সদস্য শাহদাব আকবর। তাঁর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল হোসেন মিয়া। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেন। নির্বাচনের শুরু থেকেই সালথায় নৌকা ও ঈগলের সমর্থকেরা দুই পক্ষে ভাগ হয়ে যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় আধিপত্য ও পূর্ববিরোধের জেরে গত বৃহস্পতিবার বিকেলে লুৎফর নামের ঈগল প্রতীকের এক সমর্থককে মারধর করেন নৌকা প্রতীকের সমর্থকেরা। এর জের ধরে গতকাল শুক্রবার বিকেলে নৌকার সমর্থক ভাবুকদিয়া গ্রামের রিয়াজুলকে কুপিয়ে জখম করেন ঈগলের সমর্থকেরা। ওই দুটি ঘটনাকে কেন্দ্র করে আজ বিকেল সাড়ে পাঁচটার দিকে গট্টি ইউনিয়নে নৌকার প্রার্থীর অনুসারী মুরাদ মোল্লা ও ঈগল প্রতীকের অনুসারী সালাম মোল্লার সমর্থকেরা ঢাল-সুরকি নিয়ে সংঘর্ষে জড়ান। ঘটনার পর অন্তত ১৫টি ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

সংঘর্ষে ইশারত মোল্লা (৪২), সুমন খান (৩৫), মোশারফ খান (৫৫), জাহিদ মোল্লা (৩৫), ছিদ্দিক মোল্লাসহ (৫৫) উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। গুরুতর আহত ব্যক্তিদের ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকজন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। সংঘর্ষের সময় ভাবুকদিয়া গ্রামের মিজান খানসহ উভয় পক্ষের বেশ কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুর করা হয়।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফায়েজুর রহমান প্রথম আলোকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৫টি ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে সংঘর্ষে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


 

Link copied!

সর্বশেষ :