বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

শাহ আমানতে বিশেষ কৌশলে স্বর্ণ পাচারের চেষ্টা

দৈনিক প্রথম সংবাদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৮:৪৬ পিএম

শাহ আমানতে বিশেষ কৌশলে স্বর্ণ পাচারের চেষ্টা

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এক যাত্রী সিলিকন গণ্টু হিটার মেশিনের লোহার পাতের ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে স্বর্ণ পাচার করতে গিয়ে ব্যর্থ হয়েছেন।

রবিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি করে ২২৩ গ্রাম বিয়ারিং আকৃতির ২ পিস স্বর্ণপিণ্ড জব্দ করেছে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম।

সূত্র জানায়, বাঁশখালী উপজেলার বাসিন্দা মোহাম্মদ আতিকুল্লা এয়ার এরাবিয়ার এ৯-৫২৩ ফ্লাইটে শারজাহ থেকে বিকাল ৩টা ৫০ মিনিটে চট্টগ্রাম আসে। তার সঙ্গে আনা কাঠ জোড়া লাগানোর মেশিনের ভেতর সুকৌশলে লুকিয়ে স্বর্ণ পিণ্ড নিয়ে আসে। একটি স্বর্ণবারের মূল্য অনুযায়ী প্রতি গ্রাম নিখাঁদ স্বর্ণের বাজারমূল্য ৮ হাজার ৫৮৪ টাকা। এ হিসাবে স্বর্ণ পিণ্ডের দাম ১৯ লাখ ১৪ হাজার ২৩২ টাকা। 
ধারণা করা হচ্ছে, ওই যাত্রী চোরাচালানের উদ্দেশ্যে ব্যাগেজ পার্টির মালামাল পাচার করছিল। এর আগে সকালে ফ্লাই দুবাই এয়ারলাইনসের FZ-563 ফ্লাইটে চট্টগ্রামে আসা যাত্রী চকরিয়ার আব্দুর রহিমের হাতব্যাগ ও ব্যাগেজে জুসার মেশিন এবং ব্যায়ামের যন্ত্রাংশের ভেতরে ৪৯৩ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়। এর মধ্যে ৩৯৩ গ্রাম পাত ও দণ্ডাকৃতির নিখাদ স্বর্ণ (২৪ ক্যারেট) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট) ছিল। এসব স্বর্ণের বাজার মূল্য ৪২ লাখ ৮৭ হাজার ২৭০ টাকা। দুই চালানের স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে বলে জানিয়েছেন বিমানবন্দরের কর্মকর্তারা।

Link copied!

সর্বশেষ :