বাংলাদেশ শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

আনসারুল্লাহ বাংলাটিমের এক সদস্যের ৭ বছরের কারাদণ্ড

দৈনিক প্রথম সংবাদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৭:৪০ পিএম

আনসারুল্লাহ বাংলাটিমের এক সদস্যের ৭ বছরের কারাদণ্ড

ফরিদপুরে একটি মামলার পৃথক দুটি ধারায় আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য মো. সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির (২৬) নামে একজনকে ৭ বছর ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই দুটি ধারার একটিতে ২০ হাজার ও অপরটিতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে একটি ধারায় তিন মাসের ও অপরটিতে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করার আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার দুপুর ২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত পৃথক দুটি ধারায় এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির ফরিদপুরের সালথা উপজেলার রামকান্তপুর এলাকার মো. জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে।

রায় দেওয়ার সময় আসামি আনসারুল্লাহ বাংলাটিমের ওই সদস্য আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর পুলিশ প্রহরায় তাকে ফরিদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
মামলার বিবরণী থেকে জানা যায়, ২০২০ সালের ১৮ আগস্ট অ্যান্টি টেররিজম ইউনিটের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের মাঝিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে আসামি সালাউদ্দীনকে গ্রেফতার করে। এসময় তার দেহ তল্লাশি করে কিছু জিহাদি বই ও মোবাইল উদ্ধার করা হয়। পরে আসামি সালাউদ্দীন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। আর সেই জবানবন্দীতে তিনি আনসারউল্লাহ বাংলাটিকের একজন সদস্য বলে দাবি করেন। সেই সাথে তিনি বিভিন্ন অ্যাপ ব্যবহার করে এই সংগঠনের অন্যান্য সদস্যদের প্রশিক্ষণ প্রদান করতেন বলেও জানান তিনি।

Link copied!

সর্বশেষ :