বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে এক পরিবারের পাঁচজন নিহত

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ১১:১১ পিএম

সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে এক পরিবারের পাঁচজন নিহত

সদরঘাট, ফাইল ছবি

রাজধানীর সদরঘাটে নিক্ষেপের দড়ি ভেঙে পাঁচজন নিহত হয়েছেন। আমরা এক পরিবারের তিনজন মানুষ। ২১ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। এমভি তাসরিফ 4 লঞ্চের লোহার তার ভেঙে গেলে। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন জানান, সদরঘাটে এমভি তাসরিফ ৪ ও এমভি পাবারি ১ ​​লঞ্চ দুটি দড়ি দিয়ে একটি পন্টুনে বাঁধা ছিল। পরে এই দুই লিটারের মধ্যে এমভি ফারহান নামে আরেক লিটার আসে। লঞ্চের ধাক্কায় এমভি তাসরিফ ৪-কে পন্টুনের সঙ্গে সংযোগকারী দড়ি ভেঙে যায়। বার্জে ওঠার চেষ্টারত বেশ কয়েকজন যাত্রী পড়ে গিয়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে সদরঘাট ফায়ার স্টেশন থেকে অ্যাম্বুলেন্সে করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, তাদের মধ্যে পাঁচজন মৃত। আহতদের সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মুক্তার শ্যালক জহিরুল ইসলাম জানান, বিলালের বাড়ি পিরোজপুরের মাসবাড়িয়ায়। তিনি গাজীপুরে একটি পোশাক কারখানায় কাজ করতেন এবং সেখানে স্ত্রী ও মেয়েকে নিয়ে থাকতেন। ঈদে স্ত্রী-সন্তান নিয়ে সদরঘাটে এসে পরিবারের সঙ্গে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। নিহত অপর দুইজন হলেন ঠাকুরগানের রবিউল (১৯) ও পাটওয়াখালীর রিপন হাওলাধর (৩৮)।

ঢাকা নদীবন্দর (সিদারঘাট) যুগ্ম সচিব (ট্রাফিক) জয়নুল আবেদীন বলেন, সদরঘাটের ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। তাদের মরদেহ মেডফোর্ড হাসপাতালে রাখা হয়েছে।মেরিন পুলিশ প্রধান (ক্রাইম অ্যান্ড অপারেশন) আশিক সাঈদ বলেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। দায়ীদের আইনের আওতায় আনা হবে।

Link copied!

সর্বশেষ :