বাংলাদেশ সোমবার, ২২ জুলাই, ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

৪৬ ঘণ্টা বিদ্যুৎহীন শহরে গ্রাহকদের বিক্ষোভ

দৈনিক প্রথম সংবাদ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ১২:৫১ এএম

৪৬ ঘণ্টা বিদ্যুৎহীন শহরে গ্রাহকদের বিক্ষোভ

হবিগঞ্জ শহর ও শহরতলীর অধিকাংশ এলাকা বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। শুক্রবার (২৯ মার্চ) গভীর রাত ২টা থেকে ৪৬ ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

হবিগঞ্জ শহর ও শহরতলীর অধিকাংশ এলাকা বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। শুক্রবার (২৯ মার্চ) গভীর রাত ২টা থেকে ৪৬ ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধগ্রাহকদের অভিযোগ, প্যানেল বোর্ডের এক ঘণ্টার কাজে গাফিলতির কারণে দুইদিনেও সমাধান করতে পারেনি। যখনই বিদ্যুৎ চলে যায় তখনই তারা সময় মতো কাজ না করে কালক্ষেপণ করে। গ্রাহকদের চাপের মুখে পড়ে তারা কাজে যোগ দেয়। এর প্রতিবাদে শহরের বেবি স্ট্যান্ড ও মোহনপুর এলাকায় সড়কে বিক্ষোভ করেছেন ভোক্তভোগীরা।

 

জানা যায়, শুক্রবার রাতে বৃষ্টি শুরু হলে রাত ২টার দিকে বিদ্যুৎ চলে যায়। এরপর থেকে রোববার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত  শহরের মোহনপুর, কোর্ট স্টেশন, শায়েস্তানগর, ২নং পুল, রাজনগর, সিনেমাহলসহ শহরের বেশিরভাগ এলাকা বিদ্যুৎহীন রয়েছে। বিদুৎ না থাকায় সেহরি ও ইফতারের রান্না করা ও খাওয়া ধাওয়া করতে মারাত্মক সমস্যার মধ্যে পড়ছে গ্রাহকরা। এছাড়া দিনের বেলা বিদ্যুৎ না থাকায় গোসলসহ প্রয়োজনীয় কাজ করতে পারেননি। ভ্যাপসা গরমের কারণে শিশু ও বয়স্করা অসুস্থ হয়ে পড়ছেন।

এছাড়া তারাবিহসহ নানা কাজে ভোগান্তিতে পড়ছেন মুসল্লিরা। সন্ধ্যার দিকে কোনও কোনও এলাকায় ৫ মিনিটের জন্য বিদ্যুৎ সরবরাহ করা হলেও আবারও বিচ্ছিন্ন হয়ে যায়। 

রোববার বিদ্যুৎ অফিসের এই গাফিলতির প্রতিবাদে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিক্ষুব্ধ গ্রাহকরা। 

 বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, সার্কিটে গোলযোগের কারণে ৭ ফিডারের মধ্যে ৪টি অচল হয়ে পড়েছে। ওই ৪ ফিডারের আওতায় কয়েক হাজার গ্রাহক শুক্রবার রাত থেকে বিদ্যুতের সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। রয়েছে।

Link copied!

সর্বশেষ :